জার্নাল ডেস্ক
14 May 2020
  • No Comments

    করোনায় আক্রান্ত-মৃত্যুর সংখ্যা গুম করছে সরকার

    নিজস্ব প্রতিবেদক:
    বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, সরকার বিএনপির নেতাকর্মীদের যেভাবে গুম করেছে সেভাবে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাকেও গুম করছে।

    বৃহস্পতিবার (১৪ মে) রাজধানীর তোপখানা রোডে জাসাসের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি একথা বলেন।

    রিজভী বলেন, চীনে যখন করোনা শুরু হয়েছিল তখন থেকে আমাদের দেশে করোনা মোকাবিলায় প্রস্তুতি নিলে এত মানুষ আক্রান্ত ও মৃত্যুর মিছিল হতো না। অন্য দেশের দৃষ্টান্ত আছে আগাম প্রস্তুতি নেওয়ায় সেখানে তেমন আক্রান্ত হয়নি। আর আমাদের দেশের সরকার তখন অন্য কাজে ব্যস্ত ছিল। এর পরিণতি দেখছি প্রতিদিনই লাশের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

    ‘একটি বিশেষজ্ঞ দলের জরিপে আসছে ৯২৯ জন লোক করোনা উপসর্গে মারা গেছেন। আর সরকার বলছেন ২৬৯ জন করোনায় মারা গেছে। এই সরকার মৃত্যু-আক্রান্ত সংখ্যাকে গুম করছে।’

    তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে সবকিছু পরিবর্তন হয়েছে কিন্তু এই সরকারে কোনো পরিবর্তন দেখছি না। সরকার তাদের আগের আচরণ-বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে। এই মহামারির মধ্যেও আমাদের নেতাকর্মীদের গুম করা হচ্ছে। মামলা দেওয়া হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। ছাত্রদল নেতা রিপনকে তার বাড়ি থেকে মধ্যরাতে তুলে নেওয়া হয়েছে। তারপর স্বীকার করা হয়নি। বুধবার তাকে থানায় দেওয়া হয়েছে। এটা কীসের নমুনা।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *