ঈশ্বরগঞ্জে মুদি দোকানির মানবতা: প্রধানমন্ত্রীর তহবিলে ৪০ হাজার টাকা দান

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, মে ১৩, ২০২০

মজিবুর রহমান ফয়সাল ॥ উপজেলায় স্বল্প আয়ের এক মুদি দোকানি মানবতার দান হিসাবে ব্যবসার মূলধনের অংশ থেকে ৪০ হাজার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে জমা দিয়েছেন। ওই দোকানীর নাম পরিতোষ চন্দ্র সরকার। তিনি সঞ্চাপুর গ্রামের মণিন্দ্র চন্দ্র সরকারের পুত্র। আজ বুধবার দুপুরে পরিতোষ ওই টাকা উপজেলা নির্বাহী অফিসারের নিকট হস্তান্তর করেন।
জানা গেছে, ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজের সামনে নিজের নামে ছোট আকারে একটি মুদি দোকান চালান পরিতোষ চন্দ্র সরকার। স্ত্রী, দুই কন্যা ও এক পুত্র নিয়ে তাঁর সংসার। সম্পদ বলতে বাড়ি ভিটে ছাড়া ছোট এই মুদি দোকানটি। দুই কন্যাকে কষ্ট করে বিয়ে দিতে পারলেও অর্থের অভাবে পুত্রকে এখনো কোন কাজ জুটিয়ে দিতে পারেননি। এমনই এক মুহুর্থে পরিতোষ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৪০ হাজার টাকা জমা দিলেন।
এই বিষয়ে পরিতোষ চন্দ্র সরকার জানান, বর্তমান করোনা সংক্রমণ মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রীর ওই ডাকে সাড়া না দিয়ে বিত্তবানদের অনেকেই ঘাপটি মেরে আছেন বলে বিভিন্ন দৈনিক পত্রিকায় সংবাদ পড়ে তিনি জেনেছেন। আর ফলেই প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে নগদ ৪০ হাজার টাকা দিতে উদ্বুদ্ধ হন।
উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন, স্বল্প আয়ের এই মুদি দোকানি প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৪০ হাজার টাকা জমা দিয়েছেন। আমি তাকে ধন্যবাদ জানাই। তার এই উদাহরণ অন্যান্যদের উদ্বুদ্ধ করবে।