শেরপুরের অন্তর্জাতিক নার্সেস দিবসে বিডি ক্লিন টিমের অভিনন্দন

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, মে ১৩, ২০২০

নাঈম ইসলাম, শেরপুর :
মানব সেবায় অনন্য দায়িত্ব পালনকারী নার্সদের স্বীকৃতি ও সম্মান প্রদর্শনের দিন হিসেবে ১২ মে (মঙ্গলবার) ‘নার্স ইজ এ ভয়েস টু লিড-নার্সিং ইজ দ্য ওয়ার্ল্ড টু হেল্থ’ প্রতিপাদ্য কে মনেপ্রাণে ধারন করে বিশ্ব ব্যাপী পালিত হলো অন্তর্জাতিক নার্সেস দিবস। করোনা ভাইরাস জনিত ক্রান্তিকালে নিজেদে জীবনের ঝুঁকি নিয়ে নিরলস সেবা দিয়ে যাচ্ছেন। এ নার্স দিবস উপলক্ষে নার্সদের প্রতি সম্মান জানাতে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল নার্স ও নার্স কর্মকর্তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিডি ক্লিন নকলা টিমের স্বেচ্ছাসেবকরা।

১২ মে দুপুরের দিকে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাজির হয়ে বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়কারী আব্দুল্লাহ আল আমিন, সহসমন্বয়কারী আসাদুজ্জামান সৌরভ, সদস্য নাহিদুল ইসলাম রিজন, ফজলে রাব্বী রাজনসহ অনেকে নার্সদের সাথে কুশল বিনিময় করা সহ তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান। তাছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকসহ তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া স্বত্ত্বেও ঝুঁকি মাথায় নিয়ে রোগীদের সেবা দানের জন্য নার্সদেরকে আন্তরিক ধন্যবাদ জানান তারা।

বিডি ক্লিন নকলা’র সমন্বয়কারী আব্দুল্লাহ আল আমিন জানান, ১৯৬৫ সাল থেকে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়ে আসলেও, বাংলাদেশে ১৯৭৪ সাল থেকে সরকারি ও বেসরকারিভাবে দিবসটি পালিত হচ্ছে। আধুনিক নার্সিং এর প্রবর্তক মহিয়সী সেবিকা ফোরেন্স নাইটিংগেলের সেবাকর্মের প্রতি সম্মান জানিয়ে তার জন্মদিন ১২ মে আন্তর্জাতিক নার্স দিবস হিসাবে পালন করা হয় বলে তিনি জানান।

সংগঠনটির সহসমন্বয়কারী আসাদুজ্জামান সৌরভ জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে বঙ্গবন্ধু মেডিক্যাল হাসপাতালে (পিজি)-তে বক্তৃতাকালে বলেছিলেন, ‘দেশে দক্ষ নার্স তৈরি করতে হবে।” সম্প্রতিক কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সদেরকে দ্বিতীয় শ্রেণির মর্যাদা প্রদান করে বিশ্বব্যাপী সুনাম কুড়িয়েছেন। এসব বিবেচনায় তারা নকলার সকল নার্সদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

নভেল করোনা ভাইরাস (কভিট-১৯) এর প্রাদুর্ভাবের সময়েও নার্সরা বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীদের সার্বিক সেবাদানে কোন প্রকার কৃপণতা না করে, বরং তাদেরকে দ্রুত সাড়িয়ে তুলতে নিরলস সেবা দিয়ে যাচ্ছেন। এর ফলশ্রুতিতে সারা দেশের নার্সরা দেশ-বিদেশে সুনাম কুড়িয়েছেন। চলমান ক্রান্তিকালে বিডি ক্লিন নকলা’র পক্ষথেকে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল নার্স ও নার্স কর্মকর্তাদের মাধ্যমে দেশের সকল নার্সদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানোতে সুশীল সমাজের অনেকে বিডি ক্লিন নকলা’র সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন।