খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের সাক্ষাৎ

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, মে ১১, ২০২০
খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের সাক্ষাৎ

কারাগার থেকে সাময়িক মুক্তির পর বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে প্রথমবারের মতো দেখা করলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার রাত নয়টার দিকে তিনি গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় প্রবেশ করেন।

সূত্র জানায়, সোয়া এক ঘণ্টা ধরে তিনি বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেয়ার পাশাপাশি দলের কর্মকাণ্ড সম্পর্কে তাকে অবহিত করেন। করোনা ভাইরাস প্রাদুর্ভাবে সারাদেশে কর্মহীন, দুস্থ মানুষের পাশে দলের নেতাকর্মীদের দাঁড়ানোর বিষয়ে তাকে জানানো হয়।

এসময় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দেশের করোনা পরিস্থিতি, চিকিৎসা, কৃষি উৎপাদন পর্যবেক্ষণসহ দলের ত্রাণ তৎপরতা পর্যবেক্ষণ করার জন্য বিএনপি ‘জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল’ এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে প্রধান করে বিভাগীয় ও জেলা পর্যায়ে কমিটি গঠন করার বিষয়েও তাকে জানানো হয়। এছাড়া দলের হাইকমান্ডের নির্দেশে রাজধানীসহ সারা দেশের প্রত্যন্ত অঞ্চলে ১২ লক্ষাধিক কর্মহীন ও দুস্থ মানুষকে জরুরি খাদ্য সহযোগিতা প্রদানের নির্দেশনা দিয়ে দলের পক্ষ থেকে নেতাকর্মীদের চিঠি দেয়ার বিষয়ে তুলে ধরা হয়।

তবে খালেদা জিয়ার বাসভবন থেকে বের হয়ে সংবাদমাধ্যমের কাছে কোন বক্তব্য রাখেননি বিএনপি মহাসচিব।

উল্লেখ্য, গত ২৫ মার্চ বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়-বিএসএমএমইউ থেকে সাময়িক মুক্তি লাভ করেন বেগম খালেদা জিয়া। করোনাভাইরাসের কারণে টানা দুই সপ্তাহ হোম কোয়ারাইন্টাইনে থেকে চিকিৎসা নেন তিনি। তবে কোয়ারেন্টাইন শেষ হওয়ার পরও চিকিৎসকদের পরামর্শে তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন। এ সময়ের মধ্যে পারিবারিক সদস্য ছাড়া আর কেউ তার সঙ্গে দেখা করার অনুমতি ছিলো না।