জার্নাল ডেস্ক
5 May 2020
  • No Comments

    নান্দাইলে তালিকা জটিলতায় ত্রাণের চাল বিতরণ আটকে আছে

    মজিবুর রহমান ফয়সাল, নান্দাইল, ময়মনসিংহ ॥ উপজেলার চন্ডীপাশা ইউনিয়নে তালিকা জটিলতার কারণে হত দরিদ্রদের জন্য সরকারী ভাবে বরাদ্দকৃত ত্রাণের চাল বিতরণ কার্যক্রম আটকে আছে। ফলে করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন দরিদ্র মানুষ সরকারী এই সহায়তা পাবার আশায় এখানে সেখানে দৌড়-ঝাঁপ করেও ত্রাণ পাচ্ছে না।
    উপজেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা গেছে, করোনার সংক্রমনের ফলে হঠাৎ কর্মহীন হয়ে পড়া ও দুস্ত লোকজনের দুঃখ দূর্দশা লাঘবের জন্য সরকার নান্দাইলে পৌরসভা সহ ১৩টি ইউনিয়নে ১৭১ টন চাল বরাদ্ধ দিয়েছে। ইউপি চেয়ারম্যানগন সরকারি গুদাম থেকে চাল উত্তোলন করে ত্রাণ কমিটি কর্তৃক প্রস্তুতকৃত তালিকা অনুযায়ী বিতরণ সম্পন্ন করেছেন। কিন্তু চন্ডীপাশা ইউনিয়নে তালিকা জটিলতা দেখা দিয়েছে। তাই বরাদ্দের ৫ টন চাল বিতরণ করা যাচ্ছে না। খোঁজ নিয়ে জানা যায়, চন্ডীপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন ত্রাণ কমিটির সভাপতি এমদাদুল হক ভূইয়া ২১ সদস্য বিশিষ্ট একটি ত্রাণ কমিটি গঠন করে তালিকা তৈরী করে সংশ্লিষ্ট অফিসে জমা দিয়েছেন। অপরদিকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পৃথক কমিটি গঠন করে তারাও একটি তালিকা করেছেন। কিন্তু কোন তালিকা অনুযায়ী বরাদ্ধ প্রদান করা হবে এই জটিলতায় চাল বিতরণ করা যাচ্ছেনা।
    এই বিষয়ে চন্ডীপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃ কাদির বলেন, চেয়ারম্যান তাঁর নিজের লোকজন নিয়ে কমিটি গঠন করে যে তালিকা করেছেন তাতে যোগ্যদের নাম নেই। আমরা বৈধ কমিটির মাধ্যমে যোগ্য ব্যক্তিদের নাম অন্তভুক্ত করেছি। ইউপি চেয়ারম্যান এমদাদুল হক ভূইয়া বলেন, আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ত্রাণ কমিটির সভাপতি হিসেবে তালিকা জমা দিয়েছি। আশা করছি দ্রুতই বরাদ্ধকৃত চাল বিতরণ করতে পারব। নান্দাইল উপ জেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন বলেন, নিয়ম অনুযায়ী পরিষদ থেকে দেওয়া তালিকা দিয়েই ত্রাণের চাল বিতরণ করার ব্যবস্থা করবেন।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *