ময়মনসিংহে গুম-খুন ও নির্যাতিত পরিবারে বিএনপির ঈদ উপহার

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২০

মোঃ আমান উল্লাহ আকন্দ জাহাঙ্গীর :

গণতান্ত্রিক আন্দোলনে গুম, খুন ও নির্যাতিত পরিবারের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ কর্মসূচী শুরু করেছে বিএনপি।

রবিবার দুপুরে ময়মনসিংহ নগরীর দলীয় কার্যালয় থেকে ময়মনসিংহ বিভাগে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

এ সময় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফুলবাড়িয়ায় আ’লীগের হামলায় নিহত বিএনপিকর্মী আব্দুর রশিদ ও ২০১৪ সালে ভালুকায় নিহত কৃষকদলের হবিরবাড়ি ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম এবং গণআন্দোলনে গফরগাঁওয়ে নিহত মশাখালি ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি শামসুল হকের পরিবারের সদস্যদের হাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রদত্ত আর্থিক সহায়তা তুলে দেয়া হয়।

বিতরনকালে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, মহামারী করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে। এর ফলে দেশে অর্থনৈতিক বিপর্যয় নেমে এসেছে। অবিলম্বে দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার পাশাপাশি করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া মানুষের জন‍্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা নিশ্চিত করাও এখন অতিব জুরুরী।

প্রিন্স আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য গত ১১ বছরে বিএনপি ও অঙ্গসংঠনের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। পাঁচ শতাধিক নেতাকর্মীকে গুম করে ৭ সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা করেছে। এই সরকারের নিপীড়ন থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বয়োবৃদ্ধ, অসুস্থ সিনিয়র নেতারাও বাদ যায় নাই। এরই ধারাবাহিকতায় ময়মনসিংহ বিভাগের অসংখ্য নেতাকর্মী হত্যা, গুম, জেল-জুলুম ও মিথ্যা মামলার শিকার হয়েছেন বলেও দাবি করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, যুগ্ম-আহবায়ক জাকির হোসেন বাবলু ও আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক শামীম আজাদ, স্বেচ্ছাসেবকদলের জেলা সভাপতি শহিদুল আমিন খসরু উপস্থিত ছিলেন।